PeopleNTech Business Hosting
ফেইসবুকে বাংলাদেশি কর্মকর্তা সাবনাজ রশিদ দিয়া

ফেইসবুকে বাংলাদেশি কর্মকর্তা সাবনাজ রশিদ দিয়া


এনআরবি কানেক্ট নিউজ: ফেইসবুকে বাংলাদেশি কনটেন্ট বিষয়ে যে কোনো সমস্যাদ্রুত সমাধানসহ বাংলাদেশের অংশ দেখাশোনার জন্য একজন বাংলাদেশি বাংলাভাষীকে পাবলিক পলিসি ম্যানেজার হিসেবে নিয়োগ দিয়েছে জনপ্রিয় এই সোশ্যাল মিডিয়াকর্তৃপক্ষ।

ফেইসবুকের নব নিযুক্ত বাংলাদেশবিষয়ক কর্মকর্তা সাবনাজ রশিদ দিয়া এখন থেকে যে কোনো বিষয়েদ্রুত সমাধানের উদ্যোগ নেবেন। ভার্চুয়াল মাধ্যমে ফেইসবুকের সিঙ্গাপুরের আঞ্চলিক সদরদপ্তরের সঙ্গে বৈঠকে বাংলাদেশের ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বারকেএই তথ্য জানানো হয়েছে। 

মন্ত্রী বলেন, প্রায় তিন ঘণ্টার বৈঠকে নানা বিষয়ে আলোচনা হয়েছে। কনটেন্ট বিষয়ে বিদ্যমান যে কোনো সমস্যাদ্রুত সমাধানসহ বাংলাদেশের অংশ দেখাশোনার জন্য একজন বাংলাদেশি বাংলাভাষীকে নিয়োগ দেওয়া হয়েছে। বাংলাদেশ বিষয়ক বাংলাভাষী নিয়োগ দেওয়ার ফলে তার সাথে খুব সহজে যোগযোগ রক্ষা করা যাবে এবং যে কোনো বিষয়েদ্রুত সাড়া পাওয়া যাবে।

বাংলাদেশের পক্ষ থেকে ফেইসবুক কনটেন্ট নিয়ে আপত্তি তোলার পর তা তৃতীয়পক্ষকে দিয়ে যাচাই করার বিষয়টি যাতে না হয়, সেবিষয়েও আলোচনা হয়েছে বলে জানান মোস্তাফা জব্বার। তিনি বলেন, “ফেইসবুক কর্তৃপক্ষকে বলা হয়েছে, তারা যেন বুঝতে পারে এটি রাষ্ট্রের বিষয় এখানে কোনো ব্যক্তি আপত্তি তুলছে না। বাংলাদেশে আইন আছে, সেই আইন মোতাবেক ফেইসবুককে কনটেন্ট এবং অন্যান্য বিষয়গুলো বাস্তবায়ন করতে হবে। ফেইসবুক কর্তৃপক্ষ বিষয়গুলো গুরুত্বের সাথে দেখার বিষয়ে আশ্বাস দিয়েছে।”

বৈঠকে ফেইসবুকের হেড অব সেইফটি বিক্রমসেনগ, ফেইসবুকের পাবলিক পলিসি বিষয়ক পরিচালক অশ্বিনী রানা, ফেইসবুকের নব নিযুক্ত বাংলাদেশবিষয়ক কর্মকর্তা সাবনাজ রশিদ দিয়া এবং ফেইসবুকের মোবাইল পার্টনার বিভাগের ইরাম ইকবালসহ বাংলাদেশের উর্ধ্বতন কর্মকর্তারা আলোচনায় অংশ নেন।


Ads