PeopleNTech Business Hosting
যৌন হয়রানির শিকার ওকাসিও! ক্যাপিটল হিলে তান্ডবের লোমহর্ষক বর্ণনা

যৌন হয়রানির শিকার ওকাসিও! ক্যাপিটল হিলে তান্ডবের লোমহর্ষক বর্ণনা


এনআরবি কানেক্ট নিউজ: যুক্তরাষ্ট্রে কংগ্রেস ভবন ক্যাপিটল হিলে হামলার ঘটনার লোমহর্ষক বর্ণনা দিয়েছেন ডেমোক্র্যাট সদস্য অ্যালেকজান্দ্রিয়া ওকাসিও-কর্টেজ। দেড় ঘণ্টার লাইভ ভিডিও বার্তায় ওকাসিও বলেছেন, তিনি সেদিন যৌন হয়রানির শিকার হয়েছেন, প্রাণেও বেঁচে গেছেন। গত সোমবার রাতে টুইটারে এক ভিডিও প্রকাশ করে সেদিনের পরিস্থিতি বর্ণনা করেন নিউইয়র্ক থেকে নির্বাচিত প্রতিনিধি পরিষদের সদস্য ওকাসিও।

৬ জানুয়ারি জো বাইডেনকে প্রেসিডেন্ট হিসেবে আনুষ্ঠানিকভাবে অনুমোদনের জন্য কংগ্রেসে অধিবেশনে বসেন মার্কিন আইনপ্রণেতারা। সেসময় ক্ষমতায় থাকা প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের উগ্রবাদী সমর্থকেরা ক্যাপিটল হিলে ঢুকে তান্ডব চালায়। সে ঘটনায় পুলিশ সদস্যসহ পাঁচজন নিহত হন।

হামলার সময় নিজের অফিসের একটি বাথরুমের দরজার পেছনে লুকিয়ে ছিলেন ওকাসিও। তিনি বলেন, ‘আমি ভেবেছিলাম মরে যাব।’ এরপর এক স্টাফসহ আরেকটি ভবনে গিয়ে আশ্রয় নিয়েছিলেন। হামাগুড়ি দিয়ে এক সহকর্মীর অফিসে ঢুকে পড়েছিলেন তিনি, সেখানে কয়েক ঘণ্টা লুকিয়ে ছিলেন। তিনি বলেন, ‘এ মুহূর্তে আমি আবেগপ্রবণ হয়ে পড়েছি কারণ অনেকে আমাকে বলছে, সামনে এগিয়ে যাও, এটি বড় কোনো ঘটনা নয়, যা ঘটেছে তা আমাদের ভুলে যাওয়া উচিত বা এমনকি আমাদের বলছে তাদের ক্ষমা করে দিতে, এসব নিপীড়কদেরই কৌশল।’

ওকাসিও বলেন, ‘আমার জীবনে এটা ঘটেছে, সেটি আমি অনেক মানুষকে বলতে পারিনি। বদ্ধমূল বিশ্বাসের সঙ্গেই আমি লড়াই করছি এখন।’

এ ঘটনায় মানসিকভাবে ভেঙে পড়লেও ওকাসিও এ নিয়ে বিস্তারিত কিছু জানাননি। এমনকি কোথায় এ ঘটনা ঘটেছে তাও জানাননি। তবে তাকে হেনস্তাকারীরা ট্রাম্পের সমর্থক বলে তিনি শনাক্ত করেছেন। শুধু বলেছেন, ‘আই অ্যাম অ্যা সারভাইভার অব সেক্সুয়াল এসল্ট’।


Ads