PeopleNTech Business Hosting
সাবওয়েতে বাংলাদেশির কেলেংকারি : নারীর সামনে হস্তমৈথুন

সাবওয়েতে বাংলাদেশির কেলেংকারি : নারীর সামনে হস্তমৈথুন


এনআরবি কানেক্ট নিউজ: একজন প্রবাসী বাংলাদেশি কামরুজ্জামান। বয়স ৩০। বাস করেন নিউইয়র্কের বাংলাদেশি অধ্যুষিত এলাকা কুইন্সের এলমহার্স্টে। তার অপকর্মে মাথা হেট হয়ে গেল কমিউনিটির। ডেইলি নিউজ, নিউইয়র্ক পোস্ট, ১০১০ রেডিও’র খবরে ফলাও করে প্রচার করেছে তার অপকর্মের সংবাদ। কামরুজ্জামান সাবওয়েতে জনৈক নারীর সামনে যৌনকর্মে লিপ্ত হয়। সে প্রকাশ্যেই হস্তমৈথুন করতে থাকে। তার এই অপকর্মের ভিডিও ও ছবি সর্বত্র ছড়িয়ে পড়ে।

বাংলাদেশিরা আমেরিকায় পরিশ্রমী ও দ্রুত বিকাশমান একটি কমিউনিটি হিসেবে পরিচিত। তাদের সেকেন্ড জেনারেশন দাপটের সাথে মেধা, সততা ও পরিশ্রম দিয়ে হোয়াইট হাউজ থেকে শুরু করে সর্বত্র জায়গা করে নিচ্ছে। এমনি সময়ে বাংলাদেশি কমিউনিটি কামরুজ্জামানের এহেন খবরে লজ্জিত ও বিস্মিত সবাই।

পুলিশ সূত্র জানায়, কামরুজ্জামান একজন নারীর সামনে ট্রেনের মধ্যে অপকর্ম করে। জামাইকামুখি ‘ই’ ট্রেনের মধ্যে গত ৫ জানুয়ারি এ ঘটনা ঘটে। ট্রেনে বসে নিজে হস্তমৈথুন করতে থাকে। তার সামনে বসা ছিলেন ৫৬ বছর বয়স্কা এক নারী। ঘটনার পরপরই নিউইয়র্ক সিটি পুলিশ তার ছবি প্রকাশ করে। ১৩ জানুয়ারি পাবলিক ন্যুইসেন্সের অভিযোগে এলমহার্স্ট থেকে তাকে গ্রেফতার করা হয়।  

ট্রেনের এই ঘটনা কামরুজ্জামানের প্রথম নয়। ২০১৪ সালে ম্যানহাটানে সাবওয়ের মধ্যে ১৫ বছরের এক বালিকাকে ‘রাবিং’ করার অপরাধে গ্রেফতার হয়েছিল। ২০১৫ সালের ২০ জুলাই  আদালত ‘সেক্সুয়াল এবিউজের’ দায়ে তাকে ১০ মাস কারাদন্ড প্রদান করেন। হাজত খেটে বসে থাকেনি জামান। একের পর এক অপকর্ম করতে থাকে।

২০১৭ সালের ৪ আগস্ট ম্যানহাটান বাউন্ড টেনের ভেতর সকাল বেলায় একজন অফ ডিউটি নারী পুলিশের সামনে নিজের গোপনাঙ্গ নাড়তে থাকে। ওই ভদ্র মহিলা এবং যাত্রীদের প্রতিবাদ ও প্রতিরোধে কামরুজ্জামান খালি গায়েই ট্রেন থেকে নেমে দৌড় দেয়। এ সময় ট্রেনের ভেতরে তার ব্যাকপ্যাকটিও রেখে যায়। ৫ আগস্ট জোরপূর্বক মহিলাকে স্পর্শ ও সেক্সুয়াল এবিউজের অভিযোগে আবার গ্রেফতার হয়। ২০ হাজার ডলারের বন্ডে জামিনে মুক্তি পায়।

কামরুজ্জামান স্টুডেন্ট ভিসায় এদেশে আসলেও কলেজে ভর্তি থাকলেও সে নিয়মিত ছিল না। এক পর্যায়ে অবৈধ হয়ে পড়ে। ২০১৯ সালে হোমল্যান্ড সিকিউরিটি তাকে গ্রেফতার করে এবং ডিপোর্টেশনের উদ্যোগ নেয়। ইমিগ্রেশন আদালতে বিচার চলাকালীন সে জামিন পায়। ৫ জানুয়ারি ২০২১ আবার ট্রেনের ভেতর অপকর্ম করে বসে। এতে কমিউনিটিতে মারাত্মক প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।


Ads